ভিজিট করতে ক্লিক করুন!
ভিজিট করতে ক্লিক করুন!

আমাদের চোখের ভাষা দেখা যাই কি, না যায় না। আমাদের মনের অনুভূতি শোনা যায় কি, না তাও শোনা যায় না, আমাদের কান্নার শব্দ আছে কি, নাহ ঠিক সেটাও নেই। আমাদের অনেক কিছুই আপনাদের কাছে পৌছায় না কিন্তু আমাদের শক্তি হচ্ছে আমাদের কলম, আমাদের অনুভূতি প্রকাশের শুধু একটি জায়গা যেখানে আমাদের অনুভূতির বহিঃপ্রকাশ ঘটে আর তা হচ্ছে আমাদের ব্লগ বা ফেইসবুক, লেখা যখন খুব বড় হয় তখন মনে ভয় হয় আমাদের হয়তো কেউই শুনছে না, ভয় হয় অনেকের কাছেই আমরা খুব অপাংতেও।

আমাদেরও সংসার আছে আমরাও আপনার মত দেশকে ভালবাসি, মানুষকে ভালবাসি প্রকৃতিকেও ভালবাসি, মানবতাকে জাগ্রত করার চেষ্টা করি, তারপরও আমাদের নিয়ে আপনাদের ভয় আমাদের ব্লগ বন্ধ করে দিতে হয়, আমাদের কলম নিয়ন্ত্রণের চেষ্টা চলে। এই আমরাই বাক স্বাধীনতার জন্যে রাজপথে দাড়িয়ে যাই, এই আমরাই আবার তনু হত্যা, নুসরাত হত্যা, অভিজিত হত্যা, একরাম হত্যার বিচারের দাবিতে কলম ধরি। আমারই জেগে থাকি যখন মৃত্যুর কাছে হেরে যায় টাঙ্গাইলে ধর্ষণের শিকার শিশু আছিয়া, এই আমরাই আবার সাতক্ষীরায় ভ্যান চালক শাহীন এর অপারেশনের সময় গভীর রাত অব্ধি জেগে থাকি।

এই আমাদের কলমের ভাষার প্রতিবাদ করতে গিয়ে অনেকেই আমাদের বেশ্যা, মাগী বলে গালি দেয়, হুমকি দেয়া হয় মেরে ফেলার, আমাদের ধরকে চাপাতির আঘাতে আলাদা করে রাস্তার মোরে ফেলে রাখা হয়। আবার আমাদের কলমকে নিয়ন্ত্রণে মন্ত্রী মোস্তফা জব্বার আমাদের ব্লগ, ফেইসবুক, ইউটিউবের মত প্রকাশের মাধ্যম গুলোর উপর নিয়ন্ত্রণ চয়ে বসেন, কিন্তু উনি হয়ত ভুলে যাচ্ছেন যে বাক স্বাধীনতা ও মত প্রকাশের একটি আন্তর্জাতিক মানদণ্ড আছে আর সেই অধিকারের উপর বাংলাদেশের মত একটি রাষ্ট্রের মন্ত্রী মহোদয় খড়গ চালাতে পারেন না।

— মাহবুব আরিফ কিন্তু।

Please To Write An Article Sign-Up
error0
News Reporter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *